logo
news image

টাঙ্গাইলে প্রশিক্ষণের সময় জেট ফাইটার বিধ্বস্ত

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল।  ।  
টাঙ্গাইলের মধুপুরে বিমান বাহিনীর প্রশিক্ষণের সময় একটি জেট ফাইটার বিধ্বস্ত হয়ে একজন বৈমানিকের মৃত্যু হয়েছে।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করীম শাম্মী জানান, শুক্রবার (২৩ নভেম্বর) বেলা আড়াইটার দিকে মহড়ার সময় ঢাকা থেকে উড্ডয়নের পর বিকাল ৩টার আগে আগে রসুলপুরের টেলকি ফায়ারিং জোনে এফ-৭ বিজি উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।
আইএসপিআরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আলমগীর কবীর বলেন, বিধ্বস্ত বিমানের পাইলট উইং কমান্ডার আরিফ আহমেদ দীপু এ দুর্ঘটনায় নিহত হয়েছেন। বিমানে তিনি একাই ছিলেন।
টাঙ্গাইলের মধুপুরে শুক্রবার প্রশিক্ষণের সময় বিমান বাহিনীর একটি জেট ফাইটার বিধ্বস্ত হয়ে একজন বৈমানিকের মৃত্যু হয়।
মধুপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা রমেন্দ্র নাথ বিশ্বাস বলেন, অরণখোলা ইউনিয়নে বৃহস্পতিবার থেকে বিমান বাহিনীর সপ্তাহব্যাপী এই মহড়া শুরু হয়।
শুক্রবার বিকালে মহড়ার সময় একটি উড়োজাহাজ বনের মধ্যে বিধ্বস্ত হয় এবং আগুন ধরে যায়। ঘটনাস্থলেই পাইলটের মৃত্যু হয়। দুর্ঘটনার পরপরই বিমান বাহিনী, মধুপুর থানা পুলিশ এবং ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ শুরু করেন।
আইএসপিআর জানিয়েছে, উইং কমান্ডার আরিফ আহমেদ দীপু বিমান বাহিনীতে কমিশন পান ১৯৯৭ সালে। তার বাড়ি ঈশ্বরদীতে। এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন তিনি।
দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি আইএসপিআর।
বিধ্বস্তে নিহত প্রশিক্ষণার্থী পাইলট উইং কমান্ডার আরিফ আহমেদ দিপু (৪২) পাবনার ঈশ্বরদীর সন্তান। তিনি পাবনার ঈশ্বরদী উপজেলার সলিমপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের মৃত আফজাল হোসেন বিশ্বাসের ছেলে। এতথ্য নিশ্চিত করেন তরুণ পাইলট আরিফ আহমেদ দিপুর চাচাতো ভাই লতিফ বিশ্বাস।
তিনি জানান, রসুলপুর টেলফি ফায়ারিং রেঞ্জে মহড়ার সময় বিমান বাহিনীর এফ-৭ নামের একটি প্রশিক্ষণ উড়োজাহাজ বিধ্বস্ত হয়। যার পাইলট উইং কমান্ডার ছিলেন আমাদের অতি আদরের দিপু। দুর্ঘটনার খবর পেয়ে দিপুর মা, বোন, আত্মীয়-স্বজন ঢাকায় রওনা হয়েছেন।
১৯৭৬ সালে মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন দিপু। দুই বোন এক ভাইয়ের ভেতর তিনি সবার বড়। ১৯৮৮ সালে পাবনা ক্যাডেট কলেজ থেকে এইচএসসি, ১৯৯৪ সালে গ্রাজুয়েট সম্পন্ন করেন। ২০০৩ সালে পাবনা শহরের  মনোয়ার হোসেন জাহেদীর মেয়ে অন্তরা জাহেদীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার ঈশিকা বিশ্বাস (১১) ঈশাম (৯) নামে দুটি সন্তান রয়েছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top