logo
news image

ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার শাফিউর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
ঢাকা রেঞ্জের তৃতীয়বারের মতো শ্রেষ্ঠ পুলিশ সুপারের পুরস্কার পেলেন ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) শাহ মিজান শাফিউর রহমান বিপিএম, পিপিএম।
ঢাকা জেলায় সবচেয়ে বেশি মাদক চোরাচালান উদ্ধার, বেশকিছু চাঞ্চল্যকর সেন্সেশনাল ও ক্লু-লেস মামলার রহস্য উন্মোচন এবং সবচেয়ে বেশিসংখ্যক ওয়ারেন্ট তামিলের জন্য তাকে এই পুরস্কার প্রদান করা হয়।
এ দিকে ঢাকা রেঞ্জের সম্মেলন কক্ষে মাসিক অপরাধ সভায় তাকে এই পুরস্কার তুলে দেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন পিপিএম। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি আসাদুজ্জামান সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।
পুরস্কার পেয়ে ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান বলেন, তৃতীয়বারের মতো আমাকে ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত করা হয়েছে। পুরস্কার দিয়ে আমাকে উৎসাহীত করায় পুলিশের আইজি, ঢাকা রেঞ্জের ডিআইজি ও অতিরিক্ত ডিআইজি সহ আমার সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই পুরস্কার দেশ ও মানুষের সেবায় আমাকে অনুপ্রেরণা যোগাবে বলে জানান পুলিশের এই সফল কর্মকর্তা।
উল্লেখ্য, মঙ্গলবার (১৩ নভেম্বর) মাসিক সভায় শ্রেষ্ঠ পুলিশ সুপার থেকে কনস্টেবল পর্যন্ত অফিসারের মধ্যে পুরস্কার প্রদান করা হয়। এছাড়া সফল তদন্তকারী অফিসার হিসেবে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মনিরুজ্জামান মোল্লাসহ বেশকয়েকজন পুলিশ কর্মকর্তাকে এ সময় পুরস্কার প্রদান করা হয়।
নাটোর জেলার লালপুর থানার মোরদহ গ্রামের শিক্ষক মরহুম হাফিজুর রহমান এর ছেলে শাহ মিজান শাফিউর রহমান। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন বিভাগ থেকে উচ্চ শিক্ষা সম্পন্ন করেন। তার স্ত্রী রোকেয়া বেগম বর্তমানে ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। ব্যক্তি জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।
তিনি সেবায় বিপিএম, পিপিএম পদক লাভ করেছেন।

সাম্প্রতিক মন্তব্য