logo
news image

এবার কানাডায়-দেবী

বিনোদন প্রতিবেদক, ঢাকা।  ।  
দেশের সিনেমাপ্রেমী দর্শকের মন জয় করেছে ‘দেবী’। সম্প্রতি মুক্তি পায় যুক্তরাষ্ট্রেও। সেখানকার প্রবাসী বাঙালিরাও ছবিটির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। ছবি দেখার পর নিজেদের ভালো লাগার কথা ফেসবুকে প্রকাশও করেছেন অনেকেই। এবার ছবিটি মুক্তি পেতে যাচ্ছে কানাডায়। খুশির খবরটি জানিয়েছেন ‘দেবী’ ছবির অন্যতম অভিনয়শিল্পী ও প্রযোজক জয়া আহসান।
‘দেবী’ ছবির আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো থেকে জানা গেছে, ‘দেবী’ ১৬ নভেম্বর বিশ্ববাজারে মুক্তি পাচ্ছে। কানাডায় দুটি শহর টরন্টো ও মিসিসাগাতে প্রথম সপ্তাহে দুটি প্রেক্ষাগৃহে মোট ৫২টি প্রদর্শনী নিয়ে যাত্রা শুরু করছে ‘দেবী’।
পরিবেশক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশের প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন জানান, কানাডার আরও ৪টি শহরে উইনিপেগ, এডমন্টন, ক্যালগেরি, সারে (ভ্যানকুভার)-এ সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্টে ‘দেবী’ মুক্তি পাবে ৩০ নভেম্বর। এই ৪টি শহরের পাশাপাশি অটোয়া ও সাস্কাটুনের একটি করে সিনেপ্লেক্সে একই দিন থেকে দেখা যেতে পারে ‘দেবী’।
স্বপ্ন স্কেয়ারক্রোর পক্ষ থেকে জানানো হয়, কানাডায় বিশ্বের নামকরা সিনেপ্লেক্সে এন্টারটেইনমেন্ট চেইনে প্রতিটি জায়গায় সপ্তাহজুড়েই প্রদর্শিত হবে ‘দেবী’। চাহিদা থাকলে সপ্তাহও বাড়ানো হবে। প্রতিষ্ঠানটির আশাবাদ, ‘দেবী’ ছবিটি কানাডায় ‘আয়নাবাজি’র ব্যবসায়িক রেকর্ড ছাপিয়ে যাবে।
‘দেবী’ সিনেমার আন্তর্জাতিক পরিবেশক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো থেকে জানানো হয়, টরন্টো শহরের সিনেপ্লেক্সে টানা চার সপ্তাহ প্রদর্শিত হয়েছিল অমিতাভ রেজার ‘আয়নাবাজি’। অন্য ৩টি সিনেপ্লেক্সে দেখানো হয় দুই সপ্তাহ। বক্স অফিসে এই ছবিটি আয় করেছিল ৪৮ হাজার ৫৫ কানাডিয়ান ডলার।
‘দেবী’ সিনেমার অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান বলেছেন, ‘হলিউড ও বলিউডের ছবির মতোই আমার ছবিটি আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতা করছে, এটি গৌরবের বিষয়। যুক্তরাষ্ট্রের মতো কানাডার প্রবাসী বাংলাদেশি ও বাংলা ভাষাভাষীদের ছবিটি দেখার আমন্ত্রণ জানাই।’
সৈকত সালাহউদ্দিন বলেন, ‘কেউ কেউ শুভমুক্তি আর একটি–দুটি শো প্রদর্শনীকে মিলিয়ে ফেলেন, যা মোটেও ঠিক নয়। আমাদের প্রতিষ্ঠান আন্তর্জাতিক বাজারে বাংলাদেশি সিনেমা মুক্তি দিয়ে আসছে। এই ছবিটি আন্তর্জাতিক বাজারে ১২ নম্বর।’
টরন্টো ও মিসিসাগাতে ১৬ তারিখে মুক্তি পাচ্ছে ‘দেবী’। টিকিট পাওয়া যাচ্ছে অনলাইনে ও সংশ্লিষ্ট প্রেক্ষাগৃহের কাউন্টারে।

সাম্প্রতিক মন্তব্য

Top