logo
news image

নাটোরের ৮ নারী মনোনয়ন যুদ্ধে

সূফি সান্টু।  ।  
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিভিন্ন রাজনৈতিক দলের বিপুল সংখ্যক নারী মনোনয়ন প্রত্যাশা করছেন। এর মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সরকার বিরোধী প্রধান দল বিএনপি থেকে সম্ভাব্য নারী প্রার্থীরা সবচেয়ে বেশি সরব রয়েছেন। এরই মধ্যে আওয়ামী লীগের বেশ কয়েকজন নারী নেত্রী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বিএনপিসহ অন্যান্য দলের সম্ভাব্য নারী প্রার্থীরাও ভোটের লড়াইয়ে তৎপর রয়েছেন। মনোনয়ন যুদ্ধে পিছেয়ে নেই নাটোরের নারীরা। নাটোরের চারটি আসনে এখন পর্যন্ত মোট ৮নারী প্রার্থী তাদের মনোনয়ন উত্তোলন করেছেন।
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া)
আসন থেকে দলীয় মনোনয়ন ফরম তুলেছেন, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য শেফালি মমতাজ ও কেন্দ্রীয় আওয়ামী লীগ উপ-কমিটির সাবেক সদস্য সিলভিয়া পারভিন লেনি। এছাড়া বিএনপি থেকে মনোনয়ন চেয়েছেন, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের স্ত্রী অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন।
নাটোর-২ (নাটোর সদর ও নলডাঙ্গা)
আসনে মনোনয়ন চেয়ে ফরম তুলেছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নাটোর পৌর সভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা মহিলা লীগের সভাপতি রত্না আহমেদ। এ আসনে বিএনপি থেকে মনোনয়ন চেয়েছেন, সাবেক ভূমি উপ-মন্ত্রী ও নাটোর জেলা বিএনপির সভাপতি এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুর স্ত্রী সাবিনা ইয়াসমিন ছবি। এরআগে সাবিনা ইয়াসমিন ছবি নির্বাচনে পরাজিত হন।
নাটোর-৩ (সিংড়া)
আসন থেকে বিএনপির দলীয় প্রার্থী হওয়ার জন্য মনোনয়ন ফরম উত্তোলন করেছেন কেন্দ্রীয় মহিলা দলের নেত্রী ফাতেমা খানম।
নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর)
আসন থেকে দলীয় মনোনয়ন ফরম উত্তোলন করেছেন, বর্তমান সংসদ সদস্য আব্দুল কুদ্দুসের মেয়ে কেন্দ্রীয় মহিলালীগের সহ-সভাপতি কোহেলি কুদ্দুস মুক্তি।
উল্লেখ্য, বর্তমান সংসদে সরাসরি নির্বাচনে জিতে আসা নারী সংসদ সদস্য আছেন ২২ জন। এর মধ্যে ১৯ জনই আওয়ামী লীগের এবং ২০০৮ সালের নবম সংসদ নির্বাচনে বিএনপি থেকে ১১ জনকে সরাসরি নির্বাচনের জন্য মনোনয়ন দেয়া হয়েছিল।

সাম্প্রতিক মন্তব্য

Top