logo
news image

নৌকার পক্ষে মনোনয়ন কিনলেন পার্থের ছোট ভাই শান্ত

নিউজ ডেস্ক : বড় ভাই ২০ দলের সঙ্গে জোট করলেও আওয়ামী লীগেই পূর্ণাঙ্গ আস্থা রাখছেন ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থের ছোট ভাই ড. আশিকুর রহমান শান্ত।

শুক্রবার (৯ নভেম্বর) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে আশিকুর রহমান শান্ত ভোলা-২ আসনে নির্বাচনের জন্য দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র কেনেন।

এ প্রসঙ্গে কথা হয় ভোলা-২ আসনের বর্তমান এমপি আলী আজম মুকুলের সঙ্গে। তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনে ভোলা-২ আসন থেকে ২০ দল থেকে মনোনয়ন কেনেন আশিকুর রহমান শান্ত। দল থেকে তাকে মনোনয়ন দেয়া হলেও ভোলা-২ আসনের অভ্যন্তরীণ কোন্দলের কারণে তার বিপক্ষে কাজ করে বিএনপির কর্মীরা। পরবর্তীতে এ বিষয় নিয়ে কেন্দ্রীয় বিএনপির কাছে নালিশ জানালেও কোন পদক্ষেপ না নেয়ায় বিএনপির প্রতি আস্থা হারিয়ে ফেলেন শান্ত। এমনকি বিষয়টি নিয়ে বিজেপির বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থর কাছে ব্যক্তিগত নালিশ জানিয়ে সাড়া না পাওয়ায়, বরং অন্তঃকোন্দলের দায়ে তাকে দোষী সাব্যস্ত করায় ২০১৩ সালে আশিকুর রহমান শান্ত বিজেপি থেকে সরে আসেন। যার ধারাবাহিকতায় এবার তিনি আওয়ামী লীগের ব্যানারে রাজনীতি করতে আগ্রহ প্রকাশ করেছেন।

তবে বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিজেপি’র মহাসচিব আব্দুল সাঊদ মতিন জানান, বিষয়টি লজ্জাজনক হলেও সত্যি আন্দালিব পার্থর সঙ্গে তার ছোট ভাই আশিকুর রহমান শান্তর একটি ব্যক্তিগত মনোমালিন্য ছিলো। কিন্তু এর সঙ্গে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনার কোনো সম্পৃক্ততা নেই। মূলত ২০০৮ সালে এই আসনে তিনি ২০ দলীয় জোট থেকে মনোনীত হয়েও বিএনপি কাছ থেকে কোনো সহযোগিতা পান নি। যার কারণেই এমন বৈরী সিদ্ধান্ত নিয়েছেন শান্ত। তবে তিনি মানুষ হিসেবে যথেষ্ট ভালো।

প্রসঙ্গত, ড. আশিকুর রহমান বিজেপির প্রতিষ্ঠাতা, ঢাকার সাবেক মেয়র ও সাবেক মন্ত্রী নাজিউর রহমান মঞ্জুর ছেলে। তার বড় ভাই বিজেপির বর্তমান চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ। ২০১৩ সালে আশিকুর রহমান শান্ত আদর্শগত মতবিরোধের জন্য বিজেপি থেকে পদত্যাগ করেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top