logo
news image

শাবি প্রেসক্লাবের নতুন কমিটির অভিষেক

শাবি প্রতিনিধিঃ
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। রোববার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন সি এর পরিসংখ্যান বিভাগের গ্যালারিতে এ অভিষেক অনুষ্ঠিত হয়।

শাবি প্রেসক্লাবের নবগঠিত কমিটির সভাপতি জিয়াউল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ। সাধারণ সম্পাদক জুনেদ আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে শাবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ^াস, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সিলেট প্রেসক্লাবের সভাপতি মো. ইকরামুল কবির, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থ প্রমুখ উপস্থিত ছিলেন। 

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ বাংলাদেশের অর্জনের সাথে জড়িত প্রতিটি শহীদের প্রতি সম্মান জানিয়ে একমিনিট নিরবতা পালন করা হয়। পরে অতিথিদেরর হাতে সম্মাননা তুলে দেয়া হয়।

অভিষেক অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আইকিউএসি এর পরিচালক অধ্যাপক ড. আব্দুল আওয়াল বিশ্বাস, সহকারী অধ্যাপক মো. সামিউল ইসলাম, জাহিদ হাসান, সরকার সোহেল রানা, জাভেদ কায়সার ইবনে রহমান, প্রভাষক আশীষ কুমার বণিক, শাবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি খন্দকার ড. মুমিনুল হক, শাবি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ওয়াসিফ প্রমুখ। 
ছাত্র সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট শাবি শাখার সাধারণ সম্পাদক নাযিরুল আযম বিশ্বাস, জাতীয় ছাত্রদল শাবি শাখার সহ সাধারণ সম্পাদক সৌরভ ঘোষ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহŸায়ক পাপ্পু রায়, সাস্ট ক্যারিয়ার ক্লাবের সভাপতি শাহরিয়ার উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া শাবি প্রেসক্লাব ২০১৮-১৯ সেশনের প্রধান নিবার্চন কমিশনার অধ্যাপক ড. মহসিন আজিজ খান, নির্বাচন কমিশনার প্রভাষক আশীষ কুমার বণিক সহ বিদায়ী কমিটির নেতৃবৃন্দের হাতে সম্মাননা স্মারক তুলে দেন অতিথিরা।

বিশেষ অতিথি সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক উত্তরপূর্বের বার্তা সম্পাদক তাপস দাস পুরকায়স্থ বলেন, শাবি সমগ্র সিলেটবাসীর কাছে খুবই আবেগের জায়গা। আর এ গৌরবের জায়গাকে রক্ষা করার দায়িত্ব সবার। এসমময় তিনি শাবির অর্জনকে আরো বেশী করে তুলে ধরার আহŸান জানান প্রেসক্লাব নেতৃবৃন্দের কাছে। 

সিলেট প্রেসক্লাবের সভাপতি ও সময় টিভির সিলেট ব্যুরো প্রধান ইকরামুল কবির বলেন, শাবি প্রেসক্লাবের বিগত সবাই অত্যন্ত ভালো জায়গায় আছেন যা আমাদের জন্য গর্বস্বরুপ। বর্তমান সাংবাদিকরা আধুনিক, শিক্ষিত ও ইতিবাচক মনোভাবাপন্ন, যা দেশের সামগ্রিক সাংবাদিকতাকে এগিয়ে দিচ্ছে।

শাবির ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, যারা শিক্ষার্থী অবস্থায় সাংবাদিকতা করছেন তাদের চ্যালেঞ্জটা অন্য ধরনের। ছাত্র হয়ে শিক্ষকের বিরুদ্ধেও অনেক সময় কলম ধরতে হয়। শাবিকে আরো সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবে শাবি প্রেসক্লাব বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শাবি কোষাধ্যক্ষ অধ্যাপক ইলিয়াস উদ্দিন বিশ্বাস বলেন, বঙ্গবন্ধু থেকে শুরু করে শ্রেষ্ঠ বাঙ্গালীরা সংবাদপত্রের সাথে সংযুক্ত ছিলেন। এ মহান পেশাকে গুরুত্বের সাথে বহন করার পরামর্শ দেন তিনি।

প্রধান অতিথি শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়কে মানুষের কাছে তুলে ধরার মহান দায়িত্ব পালন করছেন শাবি প্রেসক্লাবের সদস্যরা। বিশ্ববিদ্যালয়ের সমৃদ্ধির জন্য ইতিবাচক খবরের পাশাপাশি যে কোনো ধরনের সমালোচনা প্রেসক্লাবের সদস্যরা তুলে আনবে এমনটাই প্রত্যাশা করেন। তিনি বলেন, সাংবাদিকরা অন্যায়ের বিরুদ্ধে লিখবে,. কাউকে ভয় পাওয়ার কিছু নেই।

সমাপনী বক্তব্যে সভাপতি জিয়াউল ইসলাম সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, বিভিন্ন সীমাবদ্ধতা থাকা সত্তে¡ও শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব নীতির প্রশ্নে আপোষহীন ভাবে কাজ করছে, যার ফলে সাধারণ শিক্ষার্থীদের আস্থার জায়গায় পরিণত হয়েছে। তিনি বলেন, একটি সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন ও গতিশীল বিশ্ববিদ্যালয় গড়তে ক্লাবের সবাই কাজ করে যাচ্ছে। 

উল্লেখ্য, গত ৪ অক্টোবর শাবি প্রেসক্লাবের ১৫ তম কার্যনির্বাহী কমিটির নির্বাচন ও নতুন কমিটি গঠিত হয়। 


কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top