logo
news image

শাবিতে পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, শাবি।  ।  
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ নভেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ অনুষ্ঠানে নবীনবরণের পাশাপাশি সিনিয়র শিক্ষার্থীদের বিদায় সবংর্ধনাও দেয়া হয়।
সহযোগী অধ্যাপক জায়েদা শারমিন সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। বিভাগীয় প্রধান অধ্যাপক এএসএম হাসান জাকিরুল ইসলামের সভাপতিত্বে ও এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস ও প্রক্টর জহির উদ্দিন আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের রাজনীতি থেকে শুরু করে বিভিন্ন জায়গায় গুরুত্বপূূর্ণ ভূমিকা পালন করছে এ বিভাগের শিক্ষার্থীরা। তিনি নবীন শিক্ষাথীদের ড্রপ সংস্কৃতি থেকে বেরিয়ে আসার উপদেশ দেন।
তিনি আরো বলেন, আগামী জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ে শতভাগ উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্যে ডিভাইসের মাধ্যমে শিক্ষার্থীদের উপস্থিতি নেওয়া হবে।
এ আয়োজন একদিকে যেমন বিদায়ের বাণীতে ধ্বনিত হয়েছে, ঠিক অন্যদিকে নতুনের আগমনে আনন্দের বার্তা বয়ে আনে। শুরুতে ক্রেস্ট দিয়ে ২৩তম ব্যাচের নবীণ শিক্ষার্থীদের বরণ  করে নেওয় হয় এবং পরে ১৮ তম ব্যাচের বিদায়ী শিক্ষর্থীদের বিদায় জানানো হয়। বিদায়ী শিক্ষার্থীরা স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।
পরবর্তীতে শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজন পরিবেশিত হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top