logo
news image

রাবি প্রশাসনের জেল হত্যা দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, রাবি।  ।  
জাতীয় চার নেতার স্মরণে ও জেল হত্যা দিবস উপলক্ষে শহীদ এএইচএম কামারুজ্জামানের কবর পুস্পস্তবক অর্পণ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। শনিবার (৩ নভেম্বর) সকালে উপাচার্য, উপ-উপাচার্যসহ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা পুস্পস্তবক অর্পণ করেন।
পুস্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সােবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কােষাধ্যক্ষ এ ক এম মাস্তাফিজুর রহমান, রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী। এসময় উপস্থিত ছিলেন ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, জনসংযােগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর অধ্যাপক মাে. লুৎফর রহমান প্রমুখ।
এসময় শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং তাঁর রুহর মাগফিরাত কামনা করে মােনাজাত করা হয়।
এদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয় অবস্থিত স্বাধীনতা চত্বর পুস্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এ সময় উপস্থিত ছিলন ছাত্রলীগ কেদ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি আনিকা ফারিহা জামান অর্ণা, রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গােলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমদ রুনুসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।
১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বরে তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমেদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে কারাগারে হত্যা করা হয়। জেলখানায় হত্যাকাণ্ডের এই ঘটনাটি বাংলাদেশে পালিত হয়ে আসছে ‘জেল হত্যা দিবস’ হিসেবে।

সাম্প্রতিক মন্তব্য

Top