logo
news image

নাটোরে উচ্ছেদের পরও ঝুকিপূর্ণ বিলবোর্ড

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
উচ্ছেদের পর নাটোর শহরের মাদ্রাসা মোড় বগুড়া বাসস্ট্যান্ড এলাকায় সড়কে বিভাগের যায়গায় আবারো বসানো হয়েছে ঝুকিপূর্ণ বিলবোর্ড। এ জন্য বন বিভাগের অনুমতি ছাড়াই কাটা হয়েছে ৩টি গাছ।
স্থানীয় ব্যবসায়ী ও যাত্রীদের অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন ঘটনাস্থলে গিয়ে জানা যায়, মঙ্গলবার অজ্ঞাত ব্যক্তিরা শহরের মাদ্রাসা মোড় বগুড়া বাসস্ট্যান্ড এলাকায় স্থাপন করে বিশাল বিলবোর্ড। বিলবোর্ডটি দেখতে সমস্যা হওয়ায় এর সামনে পেছনের ৩টি গাছ কেটে দেয় তারা। স্থানীয়রা গাছ কাটতে নিষেধ করায় বুধবার গভীর রাতে গাছগুলো কেটে দেয় বিলবোর্ড কর্তৃপক্ষ। দোকানের সামনে স্থাপন করায় ব্যবসায়ীক সমস্যা সৃষ্টির পাশাপাশি ঝড়ের কবলে পড়ে বিলবোর্ডটি ভেঙ্গে পড়লে আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানসহ বিদ্যুতের প্রধান লাইন ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকা করছেন স্থানীয়রা।
চলতি বছরের সেপ্টম্বর মাসে ওই এলাকা থেকে বিলবোর্ড অপসারণ করেছিল সড়ক বিভাগ। নতুন করে বিলবোর্ড স্থাপন ও গাছ কাটার ব্যাপারে জানতে চাইলে নাটোর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম জানিয়েছেন, তারা এ ধরনের বিলবোর্ড স্থাপনের অনুমতি দেননি। এ ব্যাপারে ব্যবস্থা নিতে থানায় অভিযোগ করবেন বলে জানান তিনি।
নাটোর থানার ওসি খন্দকার জালাল উদ্দিন জানান, থানায় এ সংক্রান্ত কোন অভিযোগ দেয়া হয়নি।
এদিকে গাছ কাটার বিষয়ে জানতে চাইলে জেলা বন সংরক্ষণ কর্মকর্তা মেহেদি জামান জানিয়েছেন,গাছগুলো সড়ক ও জনপথ বিভাগের। এই বিষয়ে তাদেরই ব্যবস্থা গ্রহন করা উচিৎ ছিল। যেহতেু বিষয়টি তিনি অবগত ছিলেন না তাই রোববার (৪ নভেম্বর) কর্মদিবসে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি দেখে ব্যবস্থা নেবেন।
তবে কারা বিলবোর্ডটি স্থাপন করেছেন তা জানাতে পারেনি কেউ। এর আগে অপসারিত বিলবোর্ডটিতে একটি রড কোম্পানির বিজ্ঞাপন ছিল।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top