logo
news image

ঈশ্বরদীতে জেল হত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী (পাবনা)।  ।  
ঈশ্বরদী উপজেলা ও পৌর আওয়ামীলীগের উদ্যোগে জেল হত্যা দিবসে জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়। দিবসটি উপলক্ষে শনিবার (৩ নভেম্বর) সকাল ০৭ টায় উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি ও মাননীয় ভূমিমন্ত্রী আলহাজ্ব শামসুর রহমান শরীফ ডিলু এমপি, পাবনা জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাজেবিন শিরিন পিয়া, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, সহ-সভাপতি গোলাম মোস্তফা চান্না মন্ডল, পৌর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফরিদুল আলম ফরিদ,আওয়ামীলীগ নেতা গোলবার হোসেন, জুলমত হায়দার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি কবির আলী হিরু মাষ্টার, উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব, সাধারন সম্পাদক আরিফুর রহমান লিটন, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সুমন দাস, পৌর ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ, কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার আরমান, কাউন্সিলর কামাল হোসেন, যুবলীগ নেতা রফিকুল ইসলাম রাফিক, বুলবুল আহমেদ, রুহুল আমিন কুদ্দুস ও হাবিবুর রহমান। পতাকা উত্তোলন ও পুষ্পমাল্য অর্পণের সময় কালো ব্যাচ ধারন করা হয়নি, চার নেতার কোন ছবিও সেখানে শোভা পায়নি।
১৯৭৫ সালের ৩রা নভেম্বর জেলের ভেতরে ঢুকে জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, মুহাম্মদ কামরুজ্জামান ও ক্যাপ্টেন মনসুর আলীকে নির্মম ভাবে হত্যা করে স্বাধীনতা বিরোধী ঘাতকরা। গভির শোকের এই দিনটি বাঙালি জাতি ভিষণ শ্রদ্ধা আর ভালোবাসার সঙ্গে পালন করে আসছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top