logo
news image

চাঁপাইনবাবগঞ্জে জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ড

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ।  ।  
চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের আমনুরা টংপাড়ায় অবস্থিত বেসরকারী মালিকানাধীন রাবেয়া জুট মিলে বুধবার (৩১ অক্টোবর) রাতে ভয়াবহ অগ্নিকান্ড ঘটেছে। ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় ৫ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। অগ্নিকা-ে হতাহত নাহলেও আর্থিক ক্ষতির পরিমান ৭০ কেটি টাকা বলে জানিয়েছে মিল কর্তৃপক্ষ।
রাবেয়া জুট মিলের মালিক রফিকুল ইসলাম জানান, বুধবার রাত সোয়া৯টার দিকে হঠাৎ করে জুটের ইউনিটে আগুন ধরে যায়। এসময় সেখানেথাকা কর্মচারীরা কারখানা থেকে বেরিয়ে যায়। মুহুর্তের মধ্যে আগুন ভয়াবহ আকার ধারণ করে এবং অন্যান্য ইউনিটে ছড়িয়েপড়ে। খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। পরে অবস্থা ভয়াবহ আকার ধারণ করলে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও পার্শ্ববর্তী রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের আরো চারটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে কাজ করে। রাত ১ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিস দল। তিনি আরো জানান, অগ্নিকান্ডে জুট মিলের বিপুল পরিমান পাটের তৈরি বস্তা, সুতলি ও মেশিনপত্র ভস্মিভুত হয়েছে।টাকার অংকে ক্ষতির পরিমান ৬০ থেকে ৭০ কোটি টাকা।
আগুন নিয়ন্ত্রনে কর্মরত রাজশাহী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, খবর পেয়ে চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। পরে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও রাজশাহী থেকে ফায়ারসার্ভিসের আরো চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে যোগ দেয়। আগুনের সুত্রপাত কিভাবে এবং কি পরিমান ক্ষতি হয়েছে তা তদন্ত করে দেখা হবেবলে জানান এই কর্মকর্তা।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top