logo
news image

বাগাতিপাড়ায় এক দোকানীর জেল

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া (নাটোর)।  ।  
নাটোরের বাগাতিপাড়ায় সরকারী আদেশ অমান্য করায় আবুল কালাম (৪৫) নামের এক দোকানীকে সাত দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার (২৪ অক্টোবর) বিকালে উপজেলার তমালতলা বাজারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেরিনা সুলতানার আদালত এ দন্ডাদেশ দেন। দন্ডাদেশ প্রাপ্ত আবুল কালাম নুরপুর মালঞ্চি গ্রামের আবুল কাশেমের ছেলে।
উপজেলা ভূমি অফিস ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার তমালতলা মোড়ে মসজিদের সামনে সরকারী জমিতে অবৈধভাবে দোকানঘর বসিয়ে দীর্ঘদিন ধরে আবুল কালাম ব্যবসা করছিলেন। ওই মসজিদের ওযু খানা স্থাপনের জন্য মসজিদের সামনের স্থান নির্বাচন করা হলে মসজিদ কমিটির সভাপতি ইউএনও নাসরিন বানু তাকে সেখান থেকে দোকান ঘর সরিয়ে নিতে বলেন। সে সময় অন্যদের সাথে তিনিও দোকান ঘর সরিয়ে নেন। পরে তিনি একই বাজারে অন্য সরকারী জায়গা দখল করে অবৈধভাবে আবারও দোকানঘর স্থাপন করেন। বিষয়টি জানতে পেরে তাকে দোকান সরিয়ে নিতে সহকারী কমিশনার (ভূমি) মেরিনা সুলতানা প্রথমে মৌখিকভাবে ও পরে গত ১০ অক্টোবর তিন দিনের সময় দিয়ে নোটিশ করেন। এরপরও তিনি দোকান ঘর না সরানোয় বুধবার বিকালে ভ্রাম্যমান আদালত এক অভিযান চালিয়ে আবুল কালামকে আটক করে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড দেন।
এব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) মেরিনা সুলতানা বলেন, তিনি সরকারী আদেশ অমান্য করায় তাকে দন্ড বিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় কারাদন্ড দেওয়া হয়েছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top