logo
news image

শাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক, শাবি।  ।  
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি পরীক্ষা শনিবার (১৩ অক্টোবর) সকাল ৯টা থেকে শুরু হয়।
নতুন সেশনে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য শাবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকে বিশুদ্ধ পানি সরবরাহ করা হয়। সেই সাথে পরীক্ষার আগমুহূর্তে শিক্ষার্থীদের জন্য জরুরী বাইক সার্ভিসের ব্যবস্থাও করেন তারা।
শনিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ও সিলেটের বিভিন্ন কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।
সকাল ভর্তি পরীক্ষা চলকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রগুলোতে জার দিয়ে পানি সরবারহ করতে দেখা যায় ছাত্রলীগের নেতাকর্মীদের। এছাড়া বিভিন্ন শিক্ষার্থীদের জন্য বাইক সার্ভিস চালু রেখেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। কোন শিক্ষার্থী নির্ধারিত সময়ে কেন্দ্রে উপস্থিত না হতে পারলে তাদেরকে সহায়তা করবে ছাত্রলীগ।
শাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ও তাদের অভিভাকদের পানি সরবরাহ করতে ও সহায়তা করতে ছাত্রলীগ সদা প্রস্তুত। নবীন শিক্ষার্থীদের জন্য ছাত্রলীগের পক্ষ থেকে ২০টির অধিক বাইকের ব্যবস্থা করা হয়েছে।
এদিকে, দুপুর আড়াইটায় বিশ্ববিদ্যালয় ও সিলেট শহরের ৫৩টি কেন্দ্রে বি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের পরীক্ষায় ৭৬ হাজার ১৮২ জন শিক্ষার্থী অংশ নেয়।
এবারের পরীক্ষায় ৭৬ হাজার ১৮২ জন শিক্ষার্থী অংশ নিচ্ছেন। এর মধ্যে ‘এ’ ইউনিটে ৬১৩টি ও ‘বি’ ইউনিটে ৯৯০টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। এছাড়া ইউনিটভুক্ত আসন ছাড়াও সংরক্ষিত আসনে সর্বমোট ১০০ জন শিক্ষার্থী (মুক্তিযোদ্ধার সন্তান কোটায় ২৮ জন, ক্ষুদ্র নৃগোষ্ঠী/জাতিসত্তা/হরিজন-দলিত কোটায় ২৮, প্রতিবন্ধী কোটায় ১৪, চা শ্রমিক কোটায় ৪, বিকেএসপি কোটায় ৬ ও পোষ্য কোটায় ২০) বিভিন্ন বিভাগে ভর্তি করা হবে।

‘এ’ ইউনিটের ৬১৩টি আসনের বিপরীতে ২৮ হাজার ৮৫১ জন এবং ‘বি’ ইউনিটে ৯৯০টি আসনের বিপরীতে ৪৭ হাজার ৩৩১ জন আবেদন করেছেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top