logo
news image

নাটোর এনএস কলেজ ছাত্রলীগের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক।  ।  
প্রথমবারের মতো ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে প্রশংসা কুড়াচ্ছে নাটোর নবাব সিরাজ উদ দৌলা সরকারি কলেজ ছাত্রলীগ।এই প্রথম কলেজ ছাত্রলীগ ভর্তি হতে আশা ছাত্রছাত্রীদের জন্য ভর্তি সংক্রান্ত তথ্য ও সেবাকেন্দ্র খুলেছেন। তারা দিনব্যাপী ভর্তি হতে আশা সকল ছাত্রছাত্রীদের বিভিন্ন পরামর্শ ও তথ্য সেবা দিচ্ছেন। কলেজে ভর্তি হতে এসে পরিচিত কাউকে খোঁজ করা বা কোন শিক্ষকের কাছে ভর্তি সংক্রান্ত বিষয় নিয়ে ধর্না দেওয়া লাগছে না নতুন ছাত্রছাত্রীদের। সোমবার (৮ অক্টোবর) সকালে কলেজের মূল ভবনে ঢুকতেই চোখে পড়ে চেয়ার টেবিল পেতে কয়েকজন সিনিয়র ছাত্র বসে আছেন।
তাদের ঘিরে লাইন ধরে দাড়িয়ে আছেন বেশ কয়েকজন ছাত্রছাত্রী। তারা সবাই অনার্স প্রথম বর্ষে ভর্তি হতে এসেছেন। তাদের সাথে কথা বললে তারা জানান ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে তারা এখানে দাড়িয়ে আছেন। কথা হয় এখানে দাড়িয়ে থাকা একজন শিক্ষার্থী দিশা খাতুনের (১৭) সাথে।তিনি উদ্ভিদবিজ্ঞানে ভর্তি হতে এসেছেন। তিনি বলেন আমার এখানে পরিচিত কেউ নেই। আমি আমার আপুর সাথে এসেছি। কিন্তু আমার আপুও এখানে কিছু চেনে না। আমাদের ডিপার্টমেন্টটা কোন দিকে সেটাও জানিনা। এছাড়া ভর্তি হতে কি কি কাগজ লাগবে জানিনা। তাই এখানে বড় ভাইয়াদের হেল্প নিচ্ছি। হৃদয় নামের অপর এক শিক্ষার্থী বলেন, আমি এখানে নতুন। তাই একটু লজ্জা করছে ডিপার্টমেন্টে যেতে।
এছাড়া কয়টা ছবি লাগবে, কত টাকা লাগবে, কিভাবে টাকা পেমেন্ট করবো। বিভিন্ন বিষয় নিয়ে বড় ভাইয়াদের সাহায্য নিচ্ছি। পরিচিত কেউ নেই। তাই এইটুকু উপকারি আমার কাছে অনেককিছু। এখানে দিনব্যাপী বিনামূল্যে তথ্য সহায়তা দেওয়া ছাত্রলীগ নেতাদের মধ্যে ব্যবস্থাপনা বিভাগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সিফাত, কলেজ শাখা ছাত্রলীগের গন্থ্রনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শেখ রাসেল, সদস্য মেহেদী হাসান বলেন, এ প্রথম নাটোর নবাব সিরাজ উদ দৌলা সরকারী কলেজের ছাত্রলীগের উদ্যোগে ভর্তি হতে আশা ছাত্রছাত্রীদের জন্য ভর্তি সংক্রান্ত তথ্য ও সেবা কেন্দ্র চালু করেছে কলেজ ছাত্রলীগ। আমরা আমদের ছোট ভাই বোনদের বিভিন্ন ধরনের তথ্য দিয়ে সহায়তা করছি।
তারা বিভিন্ন সমস্যা নিয়ে আমাদের কাছে আসছে। আমরা সেগুলো সমাধানের চেষ্টা করছি। এ বিষয়ে নবাব সিরাজ উদ দৌলা সরকারী কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি সাহাদত হোসেন রাজীব বলেন, ভর্তি হতে আশা ছাত্রছাত্রীরা বিভিন্ন তথ্য না জানার কারনে অনেক সময় বিড়ম্বের শিকার হয়। অনেক সময় শিক্ষকদের কাছে তাদের সমস্যার কথা বলতে লজ্জা পায়। এজন্য ভর্তি সংক্রান্ত বিভিন্ন তথ্য দেওয়ার জন্য আমরা ভর্তি সংক্রান্ত তথ্য ও সেবা কেন্দ্র খুলেছি।

সাম্প্রতিক মন্তব্য

Top