logo
news image

অভিনন্দন সাথে নিরন্তর শুভকামনা...

আব্দুল্লাহ আল মনছুর ও ফয়জুল্লা ওয়াসিফ।  ।  
অতঃপর, একটি ছোটগল্পের ইতি ঘটলো..! কেমন যেন সময়টা দেখতে দেখতে পার হয়ে গেল। বলতে গেলে, অনেকটা হেলায় ফেলায় কেটে গেল! তবুও এই সময়েই সবকিছু আরো গোছালো, আরো মার্জিত হতে পারতো। হতে পারতো, আরো সুপরিকল্পিত ও বাহুল্য বর্জিত। তাহলে হয়তো আস্থার সংকট তৈরীর আর তেমন কোন সুযোগ থাকতো না। সীমাবদ্ধতার দায়টুকু নিয়েই বলছি, সাধ্যমত চেষ্টা ছিল, কিন্ত সবমিলিয়ে পথচলাটা কখনোই সহজ ছিল না!
যারা এই কৃতজ্ঞতার বন্ধনে আবদ্ধ করে ছোট গল্পের এই গাঁথুনিতে পাশে থেকে সহযোগিতা করেছেন, সবসময় সাহস দিয়েছেন, তাদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও প্রীতি। ভালো থেকো সাংবাদিকতায় স্বপ্ন বোনার আঁতুড়ঘর Shahjalal University Press Club শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব এভাবে দু'হাত উজাড় করে না দিলেও পারতে! ক্যাম্পাস সাংবাদিকতায় যেখানে প্রতিনিয়ত জলে বসে কুমিরের সাথে যুদ্ধ করতে হয়! সেখানে সত্যিকারার্থে সাংবাদিকতার চর্চা কতটুক হয়ে উঠে সেটা ভাবার বিষয়! তবে আশার প্রদীপ বেশ আলো ছড়াচ্ছে। বিশেষত, Bangladesh Campus Journalists' Federation ক্যাম্পাস সাংবাদিকতা ও ক্যাম্পাস প্রতিবেদকদের সমস্যা-সম্ভাবনায় অগ্রণী ভূমিকা রাখবে বলে প্রত্যাশা রাখি। সাথে সাথে এটাও প্রত্যাশা করি, দেশের ক্যাম্পাসগুলোতে পর্যায়ক্রমে প্রতিবার National Campus Journalism Fest মতো আয়োজন হবে। যার মাধ্যমে ক্যাম্পাস সাংবাদিকতার খুঁটিনাটি বিষয় উঠে এসে, সম্ভাবনা দ্বার উন্মোচন করবে। এবছর প্রথমবারের মতো শাবি প্রেসক্লাবের এমন এক আয়োজনে অংশগ্রহণকারী এবং সংশ্লিষ্ট সকলের প্রতি আবারো কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই অনুষ্ঠানের আয়োজকদের একজন হতে পারা অনেকটা স্বপ্নের মতো। ব্যক্তিগতভাবে এটা আজীবন স্মৃতিতে ধরে রাখার মতো এক অয়োজন।
সবকিছুরই একটা শেষ আছে। তাই একটা পর্ব শেষ হয়েও গেল! অন্যদিকে সব ছাপিয়ে কিছু সম্পর্ক হয়তো এমনিতেই টিকে থাকবে। মাত্র ধরণটা আগের থেকে একটু বদলে যাবে, এই যা! সবমিলিয়ে, এই ছোট গল্পের মধ্যে যে মুগ্ধতার ঘোর লেগে আছে, তা কাটতে হয়তো কয়েক জনম পার হয়ে যাবে...!! আপনাদের সবার প্রতি অন্তহীন প্রেম নিবেদন করছি। জগতের সকল প্রাণী সুখী হোক!
অভিনন্দন প্রিয়  Xiaul ও Junedসহ নির্বাচিত অন্যান্য অনুজদের। আশাকরি তোমাদের কলম সত্য ও ন্যায়ের পক্ষে থাকবে।
তোমরাই পারবে সীমাহীন দরদ ও ভালবাসা দিয়ে আমাদের প্রাণের স্পন্দন শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবকে অনাগত দিনগুলোতে আগলে রাখতে।যেভাবে, অতীতের সকল কমিটির নেতৃত্বে আগলে রাখা সম্ভব হয়েছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top