logo
news image

শ্রমিক কল্যাণ তহবিলে বাটা জমা দিল সাড়ে ৮৩ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে বাটা সু কোম্পানী বাংলাদেশ লিঃ গত এক বছরের লভ্যাংশের নির্দিষ্ট অংশ ৮৩ লাখ ৬০ হাজার টাকা প্রদান করেছে।
মঙ্গলবার (২ অক্টোবর) বাংলাদেশ সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মোঃ মুজিবুল হক এর সাথে সাক্ষাৎ করে কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক চিটপান কানহাসিরি (ঈযরঃঢ়ধহ কধহযধংরৎর) নেতৃত্বে ৩ সদস্যের একটি প্রতিনিধি দল কোম্পানীর পক্ষে তাদের লভ্যাংশের ৮৩ লাখ ৫৯ হাজার ৩’শ ৬৫ টাকার একটি চেক হস্তান্তর করেন।
চেক প্রদান অনুষ্টানে শ্রম প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকদের কল্যানে বাংলাদেশ শ্রম আইনের আলোকে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল গঠন সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। এটি একটি ইউনিক আইন। এ আইন বলে বিভিন্ন কোম্পানীতে কর্মরত সকল কর্মকর্তা কর্মচারী বছর শেষে কোম্পানীর লাভের ৫ শতাংশের শতকরা ৮০ ভাগ সমান হারে ভাগ করে নেন। বাকীঁ বিশ ভাগের মধ্যে দশ ভাগ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে জমা দেন। শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিলে বিভিন্ন কোম্পানীর দেয়া বর্তমান জমার পরিমাণ ৩১২ কোটি টাকা। এ তহবিল থেকে নিয়মিত শ্রমিকদের দুর্ঘটনাজনিত মৃত্যু, পঙ্গুত্ব, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত এবং শ্রমিকের সন্তানদের শিক্ষা সহায়তা দেয়া হচ্ছে ।  এতে করে শ্রমিকদের জীবন মান, কোম্পানীর কর্মপরিবেশ উন্নত হচ্ছে এবং উৎপাদনে ইতিবাচক প্রভাব পড়ছে।
চেক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ডা. আনিসুল আউয়াল পিএইচডি, বাটা সু কোম্পানীর জিএম (ফাইন্যান্স) এবং কোম্পানী সচিব হাসিম রেজা এবং জিএম (এইচ আর) সৈয়দ জাহিদুল ইসলামসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top