logo
news image

সিংড়ায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিবেদক, সিংড়া (নাটোর)।  ।  
কারিগরি ক্ষেত্রে দক্ষ জনবল তৈরী  এবং দেশে-বিদেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে নাটোরে সিংড়া সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। রোববার (৩০ সেপ্টেম্বর) উপজেলার নিঙ্গইন এলাকায় ২৩ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এবং তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক যৌথভাবে নির্মিতব্য ভবনের নির্মাণ কাজ উদ্বোধন করেন।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেন, বর্তমান সরকারের আমলে দেশের বিভিন্ন খাতের অভ‚তপূর্ব উন্নয়নের মধ্যে শিক্ষা খাত অগ্রগামী। শিক্ষা বিস্তারের মাধ্যমে সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার নিরলসভাবে কাজ করছে। সারাদেশে স্কুল, কলেজ, মাদ্রাসার বহুতল ভবন নির্মাণ, বছরের প্রথম দিন সাড়ে চার লাখ শিক্ষার্থীর হাতে নতুন বই পৌঁছে দেওয়া, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা প্রবর্তন, অবৈতনিক শিক্ষা ও উপবৃত্তির প্রসার ঘটিয়ে এই লক্ষ্য পূরনে কাজ করছে সরকার। সর্বোপরি কারিগরি শিক্ষার উপরে সরকার গুরুত্ব আরোপ করছে।
কাজী কেরামত আলী বলেছেন, শেখ হাসিনা সরকার উন্নয়নের সরকার, দেশ ও কল্যানে সরকার কাজ করে যাচ্ছে। বিএনপি-জামায়াত সন্ত্রাস, জঙ্গীবাদ, মৌলবাদে বিশ্বাসী আমরা উন্নয়নে বিশ্বাসী। প্রতিমন্ত্রী আরো বলেন, চলনবিলের উন্নয়নে তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী পলক যেভাবে কাজ করছে তা সত্যিই প্রশসংনীয়। তার মত নেতাকে সিংড়াবাসি ভোট দিয়ে সংসদে পাঠিয়েছে বিধায় মাননীয় প্রধানমন্ত্রী  তার মাধ্যমে চলনবিলবাসীকে এতো উন্নয়নের ছোঁয়া উপহার দিতে পেরেছে।
তিনি আরো বলেন, বেকারত্ব দুর করতে কারিগরী শিক্ষার বিকল্প নাই, দেশের তরুণদের কর্মসংস্থানে আইসিটি বিভাগ ও কারিগরী শিক্ষা অগ্রণী ভুমিকা রাখতে পারে
সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রযুক্তি নির্ভর শিক্ষার প্রসার ঘটিয়ে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।
উল্ল্যেখ্য, দেশের ১০০টি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন প্রকল্পের অধীনে নাটোরের সিংড়া ও গুরুদাসপুর উপজেলায় একটি করে মোট ১০০টি সরকারী টেকনক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণ করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর বলে জানিয়েছেন প্রকল্প পরিচালক পিযুষ কান্তি নাথ।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top