logo
news image

শুরু হলো বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল ঢাকা বিভাগের খেলা

ক্রীড়াঙ্গন প্রতিবেদক

মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) থেকে শুরু হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ্ব-১৭) ঢাকা বিভাগীয় পর্যায়ের খেলা।
বিকেলে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার ঢাকা বিভাগীয় পর্যায়ের খেলার উদ্বোধন করেন। বিভাগীয় পর্যায়ের প্রথম খেলায় ঢাকা মহানগর ও টাংগাইল জেলা দল অংশ গ্রহণ করে।
প্রধান অতিথির বক্তৃতায় ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, দেশে ফুটবলের জাগরণ ও প্রতিভাবান খেলোয়াড় তৈরির লক্ষ্যে সরকার প্রথমবারের মত এ টুর্ণামেন্টর আয়োজন করেছে। আগামী বছর থেকে মেয়েদের জন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ্ব-১৭) আয়োজন করা হবে। তিনি বলেন, আমরা খেলার মাধ্যমে বাংলাদেশকে পৃথিবীর সামনে সুপরিচিত ও গর্বিত দেশ হিসেবে তুলে ধরতে চাই। খেলা শুধু শরীর গঠন ও আনন্দ বিনোদনের বিষয় নয়। খেলার মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে দেশ পরিচিত হয়।
ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, যে কোনো দেশের নতুন খেলোয়াড় তৈরীর লক্ষ্যে এটি সবচেয়ে বড় আয়োজন। এ টুর্ণামেন্টে প্রাথমিক পর্যায়ে এক লাখ পঁচিশ হাজার খেলোয়াড় অংশ নিয়েছে। এদের মধ্যে থেকে জাতীয় দলের জন্য ৪০ জন খেলোয়াড় বাছাই করা হবে।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে এ টুর্ণামেন্টের ঢাকা বিভাগীয় পর্যায়ে ১৩টি জেলা এবং ঢাকা মহানগর মোট ১৪টি দল অংশ গ্রহণ করছে।
উদ্বোধন অনুষ্ঠানে ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) কে এম তারিকুল ইসলাম এর সভাপতিত্বে বিভাগীয় কমিশনার কে এম আলী আজম, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন এবং জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান বক্তৃতা করেন।

সাম্প্রতিক মন্তব্য

Top