logo
news image

কর্মমুখী শিক্ষা দেশকে উন্নতির শিখরে নিতে পারে -যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার বলেছেন  কর্মমুখী  শিক্ষায় শিক্ষিত যুব সমাজ খুব সহজেই দেশকে উন্নয়নের চরম শিখরে নিয়ে যেতে পারে।  টেকসই উন্নয়নের জন্য শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষায় শিক্ষিত করতে হবে। কর্মমুখী শিক্ষার মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তুলতে কাজ করছে সরকার।
তিনি রোববার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর জুরাইনে শেখ কামাল সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় এবং ইউএনডিপি'র যৌথ আয়োজনে 'কর্মমুখী শিক্ষা-সমৃদ্ধির দীক্ষা' শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের বিস্ময় । স্বপ্নবিহীন জাতি উন্নতির চরম শিখরে পৌঁছতে পারে না। স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুখী সমৃদ্ধ সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন।  দেশের মোট জনসংখ্যার এক তৃতীয়াংশ যুব সমাজকে টার্গেট করে ডেমোগ্রাফিক ডিভিডেন্টের ভিত্তিতে বর্তমান সরকার ২০১৪ সালের উন্নত বাংলাদেশের পরিকল্পনায় কাজ করছে।
সংসদ সদস্য এডভোকেট সানজিদা খানমের সভাপতিত্বে মতবিনিময় সভায় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, নজরুল ইসলাম  বাবু এবং সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব গোলাম কিবরিয়া বক্তৃতা করেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top