logo
news image

শাবি সমাজবিজ্ঞান বিভাগের রজত জয়ন্তী উৎসব

নিজস্ব প্রতিবেদক, শাবি
দিনব্যপী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষে ‘সমাজবিজ্ঞান বিভাগ রজত জয়ন্তী উৎসব-২০১৮’ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে রজত জয়ন্তী উৎসবের আহ্বায়ক ও সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. লাইলা আশরাফুনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমদ। এছাড়া অনুষ্ঠানে ডিস্টিংগুইশ স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ আই মাহাবুব উদ্দীন আহমদ এবং কিনোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন শাবির সমাজবিজ্ঞান বিভাগের সিনিয়র অধ্যাপক ড. কামাল আহমদ চৌধুরী। এছাড়া অনুষ্ঠানের বিশেষ অতিথি হিসেবে শাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল গণি, সমাজবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ জসিম উদ্দিন উপস্থিত ছিলেন ।
অনুষ্ঠানে তাজরীন রিমি ও মাহির মাহমুদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, অনুষ্ঠানের সদস্য সচিব সহকারী অধ্যাপক মো আনোয়ার হোসেন, ১ম ব্যাচের শিক্ষার্থী নাসির উদ্দীনসহ আরো অনেকে। এছাড়া অনুষ্ঠানে প্রক্টরিয়াল বডির সকল সদস্য, বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষক ও  শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে দুপুর ১২টা ৪৫ মিনিটে কেন্দ্রীয় মিলনায়তনের সামনে থেকে এক বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয় যা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এর আগে সকাল নয়টায় রেজিস্ট্রেশন বুথে রেজিস্ট্রেশনের মধ্য দিয়ে শুরু হয়। এদিকে বিকাল তিনটায় সমাজবিজ্ঞান অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সভা, চারটায় হারিয়ে যাওয়া স্মৃতিচারণ ও আড্ডার ছলে গল্প। এছাড়া বিকাল পাঁচটায় নিজস্ব আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যা ও পরে ব্যান্ড আর্কের পরিবেশনা থাকছে। রাত ৮টায় সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়।
উল্লেখ্য,  সমাজবিজ্ঞান ১৯৯২-৯৩ সাল থেকে ৩০ জন শিক্ষার্থী ও ৩ জন শিক্ষক নিয়ে শিক্ষা কার্যক্রম শুরু করে। যা গুটি গুটি পায়ে ইতিমধ্যে ২৫ বছর পূর্ণ করেছে। এই ২৫ বছরকে স্মরণীয় করে রাখার জন্য বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে এ রজত জয়ন্তীর আয়োজনে প্রায় ৫০০ জনের অধিক উপস্থিত ছিলেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top