logo
news image

সাংবাদিকের মাথায় পড়ল চলন্ত ফ্যান

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম (নাটোর)।  ।  
নর্থ বেঙ্গল সুগার মিলের ভবানীপুর কৃষি খামার অফিসে দায়িত্বরত কর্মকর্তার মতামত গ্রহণকালে চলন্ত ফ্যান খুলে সাংবাদিকের মাথার ওপর পড়েছে।  বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) নাটোরের বড়াইগ্রামে মজুরি শ্রকিদের ন্যায্য মুল্যের দাবীতে মানববন্ধন শেষে এ ঘটনা ঘটে।  
আহত সাংবাদিকরা হলেন বিজয় টেলিভিশনের নাটোর প্রতিনিধি শাকিল আহমেদ এবং বড়াইগ্রাম প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক জনতার বড়াইগ্রাম প্রতিনিধি রেজাউল করিম মৃধা। আহত সাংবাদিকদের প্রাথমিক চিকিৎষা প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার সকালে ভবানীপুর কৃষি খামারের সামনে প্রায় শতাধিক শ্রমিকের অংশ গ্রহনে ঘন্টাব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত কর্মচারীগন দাবী পেশ করে বলেন ২০১৬ সালের মে মাসের ২৪ তারিখে অর্থমন্ত্রালয়ের অর্থ বিভাগ জেলা ও উপজেলা এলাকায় নিয়মিত শ্রমিকদের ৪৫০ টাকা এবং অনিয়মিত শ্রমিকদের ৪০০ টাকা নির্ধারন করে প্রজ্ঞাপণ জারি করে। কিন্তু আজ অবদি তাদের ২০০ টাকার বেশী মজুরি প্রদান করছে না নর্থ বেঙ্গল সুগার মিল কর্তৃপক্ষ।
এ সময় শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সাধারন সম্পাদক স্বপন কুমার পাল বলেন, বর্তমানে ৩৫০ টাকার কমে কোন শ্রমিক পাওয়া যায় না এবং শ্রমিকদের সপ্তাহ শেষে বিল পরিশোধ করার নিয়ম থাকলেও কোন কোন সময় ৪/৫ সপ্তাহ শেষে মজুরী প্রদান করা হয়।
শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি নজরুল ইসলাম বলেন, আগে আবাসিক শ্রমিকদের ১৮ দিনে ১ দিন ছুটি দেওয়া হত এবং মহিলা শ্রমিকদের মাতৃত্বকালীন ভাতা প্রদান করা হত। বেশ কিছুদিন যাবত এ গুলো বন্ধ করে দেওয়া হয়েছে।
ভবানীপুর কৃষি খামারে ইনচার্জ মাহাবুল ইসলাম বলেন, প্রায় ৮০ থেকে ৮৫ জন আবাসিক শ্রমিক আছে। যখন সুগার মিলের আর্তীক সংকট দেয় তখন কোন কোন সময় বিল প্ররিশোধ করতে বিলম্ব হয়।
নর্থ বেঙ্গল সুগার মিলের জেনারেল ম্যানেজার (খামার) ইমতিয়াজ বলেন, এ ধরনের প্রজ্ঞাপন এখন আমাদের এখানে আসে নাই। তাদের মজুরী কম হচ্ছে আমরা উর্দ্ধোতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তাদের ছুটি এবং মাতৃকালীন ভাতাদী অন্যান্য সুগার মিল যে ভাবে মজুরী এবং সুযোগ সুবিধা প্রদান করে সে ভাবে প্রদান করা হবে।***

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Blog single photo
September 20, 2018

শাহ্ জালাল

নাটোর জেলা প্রতিনিধি হতে চাই?

(0) Reply
Top