logo
news image

শাবির ছাত্রী হলে গ্রিল কেটে চুরি

নিজস্ব প্রতিবেদক, শাবি
গ্রিল কেটে আবারও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলে চুরির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) ভোরে প্রথম ছাত্রী হলের ডি-ব্লকের ১৩২ নম্বর রুম থেকে দুই আবাসিক শিক্ষার্থীর মোবাইল ফোন চুরির ঘটনা ঘটে।
চলতি বছরের জানুয়ারিতেও ছাত্রীদের সৈয়দ বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলে গ্রিল কেটে চোর ঢুকে চারটি ল্যাপটপ ও দুটি মোবাইল ফোন চুরি করেছিল। ওই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ভেতরের কেউ জড়িত থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করে তদন্তের মাধ্যমে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছিল প্রশাসন। কিন্তু কার্যত কোনো ব্যবস্থাই গ্রহণ করা হয়নি।
প্রথম ছাত্রী হলের আবাসিক শিক্ষার্থী নিলীমা আক্তার বলেন, হলের নিচতলার সিঁড়ির পাশের চুলার গ্রিল কেটে কয়েকজন যুবক ঢুকে পড়ে হলের ভেতর। তারা আনুমানিক রাত ২টার পর থেকে হলের মধ্যে অবস্থান নেয়। রড দিয়ে তারা ডি ব্লকের প্রতিটি তলায় কয়েকটি রুমের সিটকিনি খোলার চেষ্টা করেছিল।
নিচতলার ১৩২ নম্বর রুমের এক শিক্ষার্থী ৫টার দিকে বাথরুমে গেলে চোরের দল বাইরে থেকে তাকে তালা দিয়ে দেয়। এ সময় রুমের ভেতরে একজন ঢুকে পড়ে। পরে রুমের ভেতরে থাকা সজাগ অন্য শিক্ষার্থী চিৎকার শুরু করলে চোরের দল দুটি মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়।
চুরির ঘটনার পর হল প্রভোস্ট অধ্যাপক আমিনা পারভিন এবং প্রক্টর সহযোগী অধ্যাপক জহির উদ্দিন আহমেদ হল পরিদর্শন করেছেন বলে জানিয়েছেন হলে থাকা শিক্ষার্থীরা।
তবে এ বিষয়ে জানার জন্য মোবাইলে ফোন দেয়া হলে তারা রিসিভ করেননি।
যোগাযোগ করা হলে সহকারী প্রক্টর জাহিদ হাসান বলেন, প্রশাসনিকভাবে ঘটনাটি আমাদের অবগত করা হয়েছে। আমরা তদন্তের মাধ্যমে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top