logo
news image

ক্রীড়ার মাধ্যমে আরো বেশি করে বিশ্বের সামনে বাংলাদেশকে তুলে ধরতে হবে -ক্রীড়া প্রতিমন্ত্রী

wbR¯^ cÖwZ‡e`K, XvKv||

যুব ক্রীড়া প্রতিমন্ত্রী . শ্রী বীরেন শিকদার বলেছেন নারী পুরুষ সবাই মিলে ক্রীড়ার মাধ্যমে আরো বেশি করে  বিশ্বের সামনে বাংলাদেশকে তুলে ধরতে হবে।রোববার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিতে সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থা আয়োজিত দিন ব্যাপী আন্তঃবিভাগীয় মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা -২০১৮ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় wZwb কথা বলেন।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, অন্যান্য ক্ষেত্রের অবদান থাকলেও বিশ্বে খেলার মাধ্যমেই বাংলাদেশের পরিচিতি। সম্প্রতি  ক্রীড়াঙ্গনে মেয়েদের সাফল্যে আমরা গর্বিত। তিনি বলেন জাতীয় পর্যায়ে নতুন ফুটবল খেলোয়াড় তৈরী এবং ফুটবলের জাগরণ সৃষ্টির লক্ষ্যে বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ (অনুর্ধ-১৭) টুর্ণামেন্টের আয়োজন করা হয়েছে। ফুটবলের নবজাগরণে এবারের আয়োজন সারা দেশে ব্যাপক সাড়া ফেলেছে। আগামী বছর থেকে মেয়েদের জন্য বঙ্গমাতা গোল্ড কাপ ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করা হবে।  

প্রতিমন্ত্রী  বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার উদ্যোগে মেয়েদের প্রশিক্ষণ প্রতিযোগিতা আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে অভিন্দন জানিয়েছেন। মেয়েদের খেলার মান উন্নয়নে ক্রীড়াঙ্গনে আগামীতে বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থাকে প্রশিক্ষণ কার্যক্রম চালিয়ে যাওয়ার আহবান জানান।

উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী মাহাবুব আরা বেগম গিনি এম.পি এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য দিলারা বেগম আসমা এবং বাংলাদেশ মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা হামিদা বেগম সহ সংস্থার কার্যনির্বাহী কমিটির সম্মানিত সদস্যবৃন্দ এবং জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদগণ উপস্থিত ছিলেন। 

দিন ব্যাপী প্রতিযোগিতায় টি বিভাগ থেকে ১৪ টি জেলা বরিশাল, সাতক্ষীরা, কিশোরগঞ্জ, ঝালকাঠি, ময়মনসিংহ, সিলেট, রংপুর, ফরিদপুর, রাজশাহী, নওগাঁ, নড়াইল, রাঙ্গামাটি, চট্টগ্রাম জামালপুর জেলার মোট  ১৬৪ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে।

সাম্প্রতিক মন্তব্য

Top