logo
news image

ইউজিসি অ্যাওয়ার্ড পাচ্ছেন শাবি-র চার শিক্ষক

নিজস্ব প্রতিবেদক, শাবি।।
গবেষণায় গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চার শিক্ষক ইউজিসি অ্যাওয়ার্ড -২০১৭ এর জন্য মনোনীত হয়েছেন।
তারা হলেন- রসায়ন বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ ইউনুছ ও ড. আব্দুস সোবহান, জিন প্রকৌশল বিভাগের অধ্যাপক আবুল কালাম আজাদ এবং সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাহ মো. আতিকুল হক।
আগামী ১১ সেপ্টেম্বর (মঙ্গলবার) ঢাকার একটি অভিজাত হোটেলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাদের হাতে পুরস্কার তুলে দেবেন। ইউজিসির ওয়েবসাইটে এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
ইউজিসির তালিকায় দেখা যায়, কনজুগেটেড ডোনর-একসেপটরযুক্ত ফিনাইল ইথানাইল যৌগের প্রস্তুতি, তাদের অপটিকেল ও থার্মাল গুণাগুণ বিশ্লেষণ নিয়ে গবেষণা করে কেমিকেল, বায়োকেমিকেল ও পরিবেশ বিজ্ঞান শাখায় অধ্যাপক ড. মো. ইউনুছ, পরিবেশের নিরাপত্তায় ফটোক্যাটালিক অ্যাক্টিভিটি ও সেন্সর ডেভেলপমেন্ট নিয়ে গবেষণা করে ভৌত বিজ্ঞান শাখায় অধ্যাপক ড. আব্দুস সোবহান এবং বাংলাদেশের ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর মধ্যে জলবায়ু পরিবর্তনের ধারণার পরিবর্তন নিয়ে গবেষণা করে অর্থনীতি ও সমাজবিজ্ঞান ক্যাটাগরিতে অধ্যাপক ড. শাহ মো. আতিকুল হক স্বর্ণপদকের জন্য মনোনীত হয়েছেন।
এ বিষয়ে ড. আব্দুস সোবহান বলেন, ইউজিসি গোল্ড মেডেল আমার গ্রুপের গবেষণা কর্মের স্বীকৃতি। তিনি পুরষ্কারপ্রাপ্তির জন্য উচ্ছ্বাস প্রকাশ ও ইউজিসিকে ধন্যবাদ জানান।
 এর আগে আব্দুস সোবহান শ্রেষ্ঠ গবেষক হিসেবে ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড লাভ করেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top