logo
news image

শাবিতে প্রফেসর ড. মো. হাবিবুর রহমান স্মরণে স্মরণসভা অনু্ষ্ঠিত

শাবি প্রতিনিধি।  ।  
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের প্রতিষ্ঠাতা ও সাবেক ভাইস-চ্যান্সেলর প্রয়াত প্রফেসর ড. এম হাবিবুর রহমান স্মরণে ১২তম স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার (২৯ জুলাই) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটরিয়ামে সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. ফয়সাল আহমেদ এর সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবির ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ।
স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, প্রফেসর ড. এম হাবিবুর রহমান আমার আদর্শ। কেননা এই বিশ্ববিদ্যালয়ের যে কয়জন ভিসি তাদের কর্মের প্রতিফলন রেখে গেছেন তার মধ্যে প্রফেসর ড. এম হাবিবুর রহমান অন্যতম। তাকে না দেখলেও আজকের স্মরণ সভার বক্তাদের কথা শুনে বুঝতে পারলাম তিনি অনেক বড় মাপের মানুষ ছিলেন। তিনি কর্মক্ষেত্রে সহযোগিতামূলক পরিবেশ তৈরি করতে পেরেছিলেন। তিনি পেশায় একজন শিক্ষক হিসেবে সমাজকর্ম বিভাগসহ সকল ক্ষেত্রেই তিনি দক্ষতার সাথে দায়িত্ব পালন করে গেছেন। এমনকি তিনি জীবনের শেষ দিন পর্যন্ত লেখাপড়ার মাঝেই নিজেকে নিয়োজিত রেখেছিলেন।
স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। এসময় অন্যান্যদের মধ্যে স্কুল অব লাইফ সায়েন্স এর ডিন প্রফেসর ড. মো. শামসুল হক প্রধান, প্রফেসর ড. তুলসী কুমার দাশ, প্রফেসর. ড. নিয়াজ আহমেদ, প্রফেসর ড. ইসমাইল হোসেন, প্রফেসর আমেনা পারভীন, প্রফেসর ড. মিজানুর রহমান, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ড. মো. আলী ওয়াক্কাস, মো. ফখরুল ইসলাম, কৃত্তিবাস পাল, প্রিয়াঙ্কা ভট্টাচার্য, বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী অধ্যক্ষ ইমাম হাসান মুক্তিসহ বিভাগের অন্যান্য শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
স্মরণসভায় সমাজকর্ম বিভাগের সহকারী প্রফেসর মো. আবুল কাশেম ‘মরহুম অধ্যাপক হাবিবুর রহমান: একজন জনপ্রিয় শিক্ষক, দক্ষ প্রশাসক ও আর্দশ নেতার প্রতিকৃতি বিষয়ক প্রবন্ধটি উপস্থাপন করেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top